Headlines



gazitv2

w41j

gazitv

Tuesday, November 18, 2014

প্রিয় ক্লাব বার্সেলোনা ছাড়ছেন মেসি!

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা যার ধ্যান-জ্ঞান,
সেই লিওনেল মেসিই নাকি তার প্রিয় ক্লাব
ছেড়ে যাবেন! আর কেউ নয়, খোদ এমন
কথা জানান দিলেন মেসি নিজেই। বলেছেন,
আমার সব
চেষ্টা হচ্ছে বার্সেলোনাকে শিরোপা জেতানো।
কিন্তু এটা ঠিক নয় যে, ন্যু ক্যাম্পেই
আমি বাকি জীবন কাটিয়ে দেবো।
এমনিতেই ২০১৮ সাল পর্যন্ত বার্সেলোনার
সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তবে, সব সময়ই
তিনি বলে এসেছেন, বার্সেলোনাতেই
ক্যারিয়ারের বাকি সময়টা কাটিয়ে দেবেন।
মাঝে ক্লাবের অর্থনৈতিক উপদেষ্টার
সঙ্গে চুক্তি এবং পারিশ্রমিক
বাড়ানো নিয়ে ঝামেলা তৈরী হওয়ার পর
অনেকেই মনে করেছিল মেসি এবার ন্যু ক্যাম্প
ছাড়বেন।
বিশেষ করে ফরাসি ক্লাব পিএসজি এবং ইংলিশ প্রিমিয়ার
লীগ ক্লাব ম্যানসিটি কাঁড়ি কাঁড়ি টাকা নিয়ে মেসির
দুয়ারে হাজির হওয়ার পর।
পিএসজি তো চেয়েছে মেসির বাই আউট
ক্লজের সব টাকা (২৫০ মিলিয়ন ইউরো, প্রায় আড়াই
হাজার কোটি টাকা) পরিশোধ করেই
তারা মেসিকে প্যারিসে উড়িয়ে নিয়ে যাবে।
কিন্ত নিজেই সে সব সম্ভাবনা নাকচ
করে দিয়ে মেসি বলেছিলেন, তিনি কখন
বার্সেলোনা ছাড়বেন না। তবে এটা বলতেন,
যে ক্যরিয়ারের একেবারে শেষ
দিকে ছেলেবেলার ক্লাব নিউয়েল ওল্ড
বয়েজে ফিরে যাবেন। কিন্তু হঠাৎ করেই
এবং প্রথমবারেরমত আজ
মেসি নিজে থেকে ইঙ্গিত দিয়ে দিলেন,
যে কোন সময় ন্যু ক্যাম্প ছেড়ে যাবেন তিনি।
গত এক বছর কিন্তু কাতালুনিয়ান ক্লাবটিতে বেশ
সমস্যাতেই কাটছে মেসির। ইনজুরি, ট্যাক্স ফাঁকির
মামলা এবং অফ ফর্ম- সব মিলিয়ে ন্যু
ক্যাম্পে মেসির সাম্প্রতিক সময়গুলো বেশ
বিষাক্তই হয়ে উঠেছে। তারওপর নতুন কোচ লুই
এনরিকের পরিকল্পনার সঙ্গে খাপ
খাইয়ে খেলতে না পারার ব্যর্থতাও আছে।
আর্জেন্টিনার স্পোর্টস দৈনিক
ওলেকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন,
‘আমি জাস্ট বর্তমানে বসবাস করছি। শুধু
বার্সেলোনায় একটি দুর্দান্ত মৌসুমের অপেক্ষায়
আছি এবং শুধুমাত্র চাই বার্সেলোনার
হয়ে শিরোপা জয় করতে। আর কিছু নয়।’
এরপর কী হবে। মেসি নিজেই বলছেন,
‘আমাকে এরপর ভিন্ন কিছুই দেখতে হবে। কারণ,
ফুটবল সব সময়ই নতুন কিছু কিংবা উত্থান-পতনের মধ্য
দিয়ে চলে। আমি সবসময়ই বলেছি, ক্যারিয়ারের
পুরোটা সময় হয়তো এখানে কাটিয়ে দেবো।
কিন্তু মানুষ সব সময় যা চায় তা তো আর হয় না।
আমার ক্ষেত্রেও তেমনটি হতে পারে।’
জিজ্ঞাসা করা হয়েছিল, তাহলে আপনি কি নিজের
ইচ্ছায় নাকি ক্লাবের পছন্দের
কারণে বার্সা ছেড়ে যেতে চাচ্ছেন?
জবাবে মেসি বলেন, ‘আমি এটা অনেকবার
বলেছি যে, এখানেই পুরো ক্যারিয়ার কাটাতে চাই।
কিন্তু এই মুহুর্তে আমি বলতে চাই, আপনি যা পছন্দ
করবেন, তা সব সময় হয়তো কাজ করবে না।
বিশেষ করে ফুটবলে। এখানে সময় দ্রুত
পরিবর্তনশীল। এখানে অনেকগুলো ব্যাপার-
স্যাপার ঘটে যেতে পারে।’
কঠিন সময় অতিক্রম করছেন উল্লেখ
করে মেসি বলেন, ‘এটা খুব কঠিন সময়
যাচ্ছে আমার জন্য। সুতরাং এই কঠিন সময়ে,
বার্সেলোনাও খুব খারাপ সময় অতিক্রম করছে।’
কোচ নিয়ে মেসি বলেন, ‘বার্সায় নতুন কোচ
এসেছেন, নতুন চিন্তা-ভাবনা, নতুন দর্শন নিয়ে।
তার অধীনে সাফল্য আসতে একটু সময়
লাগতে পারে। আর এই ক্লাবে যথেষ্ট
পরিমানে দুর্দান্ত খেলোয়াড় রয়েছেন,
যারা ক্লাবকে সাফল্য এনে দিতে সক্ষম।’

No comments: