Headlines



gazitv2

w41j

gazitv

Sunday, May 18, 2014

১৪ বছরের কিশোরের ৩৫ ওভারের ম্যাচে ৪০৪ রান! অনলাইন

কিশোর ক্রিকেটার
কিরস্তান কালিচরণ
ওয়েস্ট ইন্ডিজের ১৪ বছরের
কিশোর ক্রিকেটার কিরস্তান
কালিচরণ। সম্প্রতি তার
দুর্দান্ত পারফরমেন্স
সবাইকে তাক
লাগিয়ে দিয়েছে। দেশটির
সেকেন্ডারি স্কুল ক্রিকেট
লীগে ৩৫ ওভারের
ম্যাচে ৪০৪ রান
হাঁকিয়েছে সে! তার এ
অসাধারণ পারফরমেন্সের
কারণে তার কলেজ বিষ্ণু
বয়েজ হিন্দু কলেজ
ভেলেন্সিয়া হাই স্কুলের
বিরুদ্ধে এক উইকেট
হারিয়ে ৫৪৮ রান সংগ্রহ
করেছে।
৪০৪ রান করতে কালিচরণ
৪৪টি চার ও
৩১টি ছক্কা হাঁকিয়েছে।
বিষ্ণু বয়েজ হিন্দু কলেজের এ
পাহাড় সমান
রানে হকচকিয়ে যায়
ভেলেন্সিয়া হাই স্কুল।
মাত্র ২৪ ওভারেই
ইনিংন্স গুড়িয়ে যায় তাদের।
৪৫৯ রানের বিশাল
ব্যবধানে জয় পায়
কালিচরণের কলেজ।
কালিচরণের এ
পারফরমেন্সে মুগ্ধ
হয়ে ত্রিনিদাদ অ্যান্ড
টোবাকোর
ক্রীড়া মন্ত্রী অনিল
রবার্টস বলেন, কিরস্তান
কালিচরণের
খেলা দেখে মনে হলো ওয়েস্ট
ইন্ডিজ আরেকজন ব্রায়ান
লারা পেতে যাচ্ছে।
তিনি বলেন, এ ধরণের
পারফরমেন্স করা যেনতেন
ব্যাপার নয়। এর জন্য
শুধু দক্ষতা ও শারীরিক
মনোবলই নয়, এতো কম
বয়সে এ অসাধারণ
খেলার জন্য মানসিক
শৃঙ্খলারও প্রয়োজন। তার
খেলা দেখে আমার বার
বার ব্রায়ান লারার
কথা মনে হয়েছে।
কালিচরণের কোচ ডেভিড
ফারলঞ্জ বলেন, খেলার
প্রতি কালিচরণের প্রবল
আগ্রহ। সে ক্রিকেট খেলতে খুব
পছন্দ করে।
এ ব্যাপারে কালিচরণ
ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর
এক্সপ্রেস নিউজ
পেপারকে বলে,
এটি যেকোনো খেলার মতোই।
প্রথমদিকে আমি সেঞ্চুরির জন্য
স্বাভাবিক গতিতেই ব্যাট
করতে থাকি। আর
সেঞ্চুরি করার পর
বুঝতে পারি আমি আরো আরো রান
করতে পারব। এরপর
আমি শুধু ব্যাট চালাতেই
থাকি।
কালচরণের বর্তমান কোচ
তারান্দাত সামি বলেন,
খেলা শুরুর
আগেআমরাব্যাটিংওয়ার্ডার
নিয়ে আলোচনা করি।
আমি তাকে জিজ্ঞেস করলাম,
তুমি কি প্রথমেই ব্যাট
করতে চাও। কিন্তু সে বলল,
আমি অন্যদের খেলার সুযোগ
দিতে চাই।
উল্লেখ্য, কালিচরণ এর
আগেও স্কুল ক্রিকেটের
সবচেয়ে বেশি রানের রেকর্ড
ভেঙেছে। ২০১৩ সালে ত্রিনিদাদ
অ্যান্ড টোবাকোর
সেকেন্ডারি স্কুল ক্রিকেট
লীগে লারার রেকর্ড
ভেঙে (১৬৮ রান)
কালিচরণ ১৯৪ রান করে।
এ রান করতে ২৬টি চার
ও ছয়টি ছক্কা হাঁকায়
কালিচরণ।
সূত্র : গোক্রিকেট ডট কম


Posted via Blogaway

No comments: